বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

গলাচিপায় আন্তজার্তিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

গলাচিপায় আন্তজার্তিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

গলাচিপা ॥ “নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সিম্পদের ঝুঁকি হ্রাস করি” এই প্রতিপাদ্যের আলোকে গলাচিপা উপজেলা প্রশাসন ও প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস/১৯ পালিত হয়।

রোববার সকাল ১০ টায় উপজেলা নপ্রশাসন চত্বর থেকে ব্যানার, ফেষ্টুন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা, সুধী সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি মিছিল অনুষ্ঠিত হয়।

র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে উপজেলা দরবার হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং সকাল ১০ টা ৩০ মিনিটে মানিকচাঁদ বহুমুখী দাখিল মাদ্রাসা সংলগ্ন ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র (সাইক্লোন সেল্টার) মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভবনটি উদ্বোধন করেন।

আলোচনা ও উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. সুহৃদ সালেহীন, সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস.এম দেলোয়ার হোসাইন ও গলাচিপা প্রেসক্লাবের সভাপতি খালিদ হোসেন মিলটন এবং আ’লীগের সহ সভাপতি এ্যাড. মো. শামিমুর রহমান। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ গন্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার বলেন, উপকূলীয় জনপদে মানুষের জীবন ও সম্পদ রক্ষার জন্য দূর্যোগের পূর্বে ক্ষয়ক্ষতি কমিয়ে আনার লক্ষ্যে সতর্ক বার্তা শুনে বিভিন্ন আশ্রয় কেন্দ্র গুলোতে জীবন ও প্রাণীসম্পদ রক্ষার্থে আশ্রয় কেন্দ্রে যাওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ করেন।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech